কসবায় সম্পত্তি নিয়ে বিরোধে ছোট ভাইয়ের হামলায় বড় ভাই আহত

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সম্পত্তি নিয়ে বিরোধকে কেন্দ্র করে ছোট ভাইয়ের হামলায় রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়েছেন বড় ভাই হাসান মিয়া (৬৩) নামে এক অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য। গত শুক্রবার বিকেলে উপজেলার বিনাউটি ইউনিয়নের টিঘরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। স্বজনরা উদ্ধার করে হাসান মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ ঘটনায় আহত হাসান মিয়া বাদি হয়ে ৩ জনকে আসামী করে কসবা থানায় অভিযোগ দায়ের করেছেন।
থানাায় দায়ের করা অভিযোগ সুত্রে জানা যায়, আহত হাসান মিয়ার ছোট ভাই হুমায়ুন কবিরের সাথে দীর্ঘদিন যাবত বসতবাড়ী, রাস্তা ও জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। গত শুক্রবার বিকেল ৫ টার দিকে ওই সকল ঘটনার জের ধরে উত্তেজিত হয়ে হাসান মিয়ার উপর হামলা করে হুমায়ুন মিয়া ও তার পরিবারের লোকজন। এতে হাসান মিয়ার ঠোটের নিচের অনেকখানি অংশ কেটে যায় এবং শরীরে রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়। একপর্যায়ে তাকে গলা চেপে ধরে প্রাণে মারার চেষ্টা করে তারা। পরে তার চিৎকারে প্রতিবেশী ও স্বজনরা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
আহত হাসান মিয়া জানান, তার ভাই হুমায়ুন মিয়া ও তার পরিবার দাঙ্গাবাজ প্রকৃতির লোক। কারনে অকারনে সে এবং তার পরিবার দীর্ঘদিন যাবত আমার পরিবারকে অত্যাচার করছে। আমি নিরীহ মানুষ হওয়ায় আমার জমি ও বাড়ির কিছু অংশ জোরপূর্বক দখল করে রেখেছে। দুই সপ্তাহ আগে এই সমস্যা নিরসনে ইউনিয়ন চেয়ারম্যানের উপস্থিতিতে সভায় আগামী দুই মাসের মধ্যে দখলে থাকা জমি ও বাড়ি ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত হয়। আমাকে ঘর ভেংগে রাস্তার জন্য এক ফুট জায়গা দেয়ার সিদ্ধান্ত হলে আমি রাজি হই। এরপরও আমার উপর হামলা করেছে। আমাকে প্রাণে মারার হুমকি দিচ্ছে।
অভিযুক্ত হুমায়ুন মিয়া জানান, গত শুক্রবার বিকেলে পুকুরে ভেসে উঠা মরা মাছ প্রতিবেশীকে দিয়ে দেয় তার স্ত্রী স্বপ্না বেগম। এই মাছ দেয়াকে কেন্দ্র করে তার বড় ভাই হাসান মিয়া তাদের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। এতে উভয় পক্ষই রক্তাক্ত জখমী হয়।
কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলমগীর ভ’ইয়া বলেন, অভিযোগ পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.