কসবায় আওয়ামীলীগ সম্মেলনে ঐক্যবদ্ধ আওয়ামীলীগ

এডভোকেট রাশেদুল কাওসার জীবন বিশ্বস্ত এবং আস্থাভাজন হিসেবে সকল নেতা-কর্মী ও সাধারণ জনগণের প্রত্যাশার ফসল। এডভোকেট আনিছুল হক এমপি (মাননীয় মন্ত্রী মহোদয়) সাহেবের আবিস্কার এবং হাতে গড়া সততার প্রতিক। কসবা আওয়ামীলীগ এর ঐক্যের প্রতিক আনিছুল হক সাহেব এবং তাঁর ক্যরেশমেটিক সকল কর্মকান্ড পরিচালনার কারিঘর ছিলেন এডভোকেট রাশেদুল কাওসার জীবন। নেতৃত্ব, শৃঙ্খলা, সততা, আন্তরিকতা উন্নয়ন ও পরিকল্পনায় আনিছুল হক যাকে নিয়ে করেছেন সেই জীবন সাহেব এখনও এই উপজেলার উন্নয়ন কান্ডারী। আনিছুল হক তাঁর বিশ্বস্ত কর্মী বাহিনী তৈরীতে যাদেরকে নিয়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদেরও একজন হলো এডভোকেট রাশেদুল কাওসার জীবন। বর্তমানে কসবার মডেল রাজনীতি পরিচালনায় দক্ষতার সাথে নিরলস পরিশ্রম করছেন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত আওয়ামীলীগ সভাপতি জনাব এডভোকেট আনিছুল হক এবং বর্তমান প্রতিদ্বন্দীতায় নির্বাচিত রাশেদুল কাওসার জীবন সাহেব। এর বাইরেও যাদের নাম অনস্বীকার্য সেই তারা হলেন বাবু ও সোহাগ। এরা দুজনও আনিছুল হকের দুই হাত হয়ে বিজ্ঞতার সাথে কাজ করে যাচ্ছেন। কসবা আওয়ামীলীগ এবং সকল অঙ্গসংগঠনসহ তৃণমূল আজ ঐক্যবদ্ধ এবং নির্বাচনে এই প্রথম জনগণের দোয়ারে দোয়ারে। এই হলো কসবার ইতিহাসের প্রথম জনমূখী, কর্মমূখী এবং ভোট প্রত্যাশী স্বাধীন নির্বাচনের দৃষ্টান্ত। এই দৃষ্টান্ত ইতিহাস হয়ে থাকবে সকলের জন্য। আগামীর নেতা নির্বাচনের জন্য সকল দল ও মতের কাছে গ্রহণযোগ্যতারও একটি অনন্য দৃষ্টান্ত হবে। এটাই হলো আনিছুল হক সহাবের মহা সাফল্যা।
আমার অভিজ্ঞাতায় জনাব হক সাহেব তাঁর কর্মী বাহিনী সাজাবেন সকলকে নিয়েই। তিনিই জানেন কিভাবে মানুষের, সমাজের, রাষ্ট্রের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করা যায় এবং করানো যায়। সততা এবং আন্তরিকতা ও একনিষ্ঠতা প্রকাশ এখন সময়ের ব্যাপর মাত্র।
আমার অনুমান এমন একটি কমিটি কসবা উপজেলা আওয়ামীলীগ উপহার পাবে তবে সবই আনিছুল হক সাহেবের ইচ্ছা ও নেতা কর্মীদের চাওয়া-পাওয়ার ফসল হবে। কারণ উপজেলার সকল নেতা কর্মীরা ইতোমধ্যে জনাব আনিছুল হক সাহেবের কাছে তাদের চাওয়া-পাওয়ার কথা জানিয়েছেন এবং সেই অনুযায়ী তিনিও তাঁর ছক এটেছেন।
সভাপতি- আনিছুল হক সাহেব; সহ-সভাপতি: এম জি হাক্কানী সাহেব, কাজী আজহার সাহেব, … সাধারণ সম্পাদক- এডভোকেট রাশেদুল কাওসার জীবন সাহেব, সহ-সাধারণ সম্পাদক: জুয়েল,…সহ এই ফর্মুলায় আগামীর কমিটি এগুতে পারে। হয়তোবা তারও ব্যতিক্রম এবং আরো সুন্দর ও গ্রহণযোগ্য করে জনাব আনিছুল হক সাহেব জানাবেন। সেই আশায় নেতা ও কর্মীরা সকল দয়িত্ব আনিছুল হক সাহেবের কাধে তুলে দিয়ে নির্ভার রয়েছেন। তাদের বিশ্বাস ও আস্থা হলো আনিছুল হক আর তিনি সেই স্থান অলংকৃত করেছেন যোগ্যতায় এবং ন্যায়পরায়নতায় সর্ব মহলের গ্রহণযোগ্যতায়। জয় হউক সকলের এবং উপকার হউক বাংলাদেশ আওয়ামীলীগ এর। জয় বাংলা- জয় বঙ্গবন্ধু।

Leave a Reply

Your email address will not be published.