জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে আর্থিক অনুদান দিলেন প্রধানমন্ত্রী

বা আ ॥ অসহায় ও দরিদ্র রোগীদের জন্য বিনামূল্যে হার্টের ভাল্ব, ষ্টেন্ট (রিং) ,পেশমেকার কিনতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালকে ৩ কোটি ৭১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত (বুধবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র সচিব মোঃ তোফাজ্জেল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক ও অধ্যাপক ডাঃ মীর জামাল উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ও কার্ডিয়াক সার্জন ডাঃ আশরাফুল হক সিয়াম।
অনুদানের চেক গ্রহণকালে পরিচালক ও অধ্যাপক ডাঃ মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর এ অনুদান গরিব ও অসহায় রোগীদের চিকিৎসার ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে। তিনি জানান গতবছরের আগষ্ট মাসে প্রধানমন্ত্রী অসহায় হৃদরোগীদের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সামগ্রী বিতরণের জন্য ৩ কোটি ২৯ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন সেই অনুদানের টাকা দিয়ে ৩০০ স্টেন্ট(রিং), ১৫০টি ভাল্ব,১০০টি পেশমেকার ক্রয়করে রোগীদের মধ্যে বিতরণ করা হয়েছে। আজকে প্রাপ্ত অনুদান দিয়ে চিকিৎসকা সামগ্রি ক্রয়করে অসহায় সেবা তহবিলের মাধ্যম বিনামূল্যে বিতারন করা হবে।
হদরোগীদের সরকারি পর্যায়ে চিকিৎসকা সেবা নেয়ার সবচেয়ে বড় হাসপাতাল জাতীয় হদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল। অনেক রোগীদের ভাল্ব প্রতিস্থাপন, পেশমেকার স্হাপন এবং রিং বসাতে হয়। তাদের অনেকেই আর্থিক সঙ্কটের কারণে সেই চিকিৎসকা নেয়ার সুযোগ পান না।বিষয়টির জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর পর দুইবার অনুদান দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.