ওয়েস্ট ইন্ডিজ সফর: চারভাগে যাচ্ছে বাংলাদেশ

প্রশান্তি ডেক্স॥ দেখতে দেখতে চলে এসেছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। সেই লক্ষ্যে গত শুক্রবার রাতে ক্যারিবিয়ানে উড়াল দিচ্ছে দলের একাংশ। প্রথমভাগে যাচ্ছেন ৬ ক্রিকেটার। সবার একই ফ্লাইটে টিকিট না মেলায় যেতে হচ্ছে পৃথকভাবে। দল যাবে মোট চারভাগে।

গত রাত ১০টা ৪০ মিনিটের ফ্লাইটে সদ্য টেস্ট অধিনায়কত্ব ছাড়া মুমিনুল হক। তার আগে রাত পৌনে ৮টায় দেশ ছেড়েছেন ৫ ক্রিকেটার। তারা হলেন, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা ও মাহমুদুল হাসান জয়।

এরপর ৫, ৬ ও ৮ জুন ধারাবাহিকভাবে আরও তিন বহর দেশ ছাড়বে। আর যুক্তরাজ্য থেকে জাতীয় দলের সঙ্গে যুক্ত হবেন আরও দুজন, নতুন সহ-অধিনায়ক লিটন দাস ও নুরুল হাসান সোহান।

ক্যারিবিয়ান অঞ্চল সফরে বাংলাদেশ দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। ১৬ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত হবে দুই দলের লড়াই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের এই মিশন ‍শুরু হবে টেস্ট দিয়ে। ১৬ থেকে ২০ জুন অ্যান্টিগায় হবে প্রথম টেস্ট। এরপর ২৪ জুন সেন্ট লুসিয়ায় দ্বিতীয় ও শেষ টেস্ট।

লাল বলের লড়াই শেষে মাঠে গড়াবে সীমিত ওভারের ক্রিকেট। প্রথমে টি-টোয়েন্টি সিরিজ। ২ জুন ডমিনিকায় কুড়ি ওভারের প্রথম ম্যাচ। পরের দিন ৩ জুলাই একই ভেন্যুতে দ্বিতীয় টি-টোয়েন্টি। আর তৃতীয় টি-টোয়েন্টি হবে গায়ানায়, ৭ জুলাই। সফরের শেষ অংশে ওয়ানডে সিরিজ। ৫০ ওভারের তিনটি ম্যাচই গায়ানায়। ম্যাচগুলো হবে যথাক্রমে ১০, ১৩ ও ১৬ জুলাই।

Leave a Reply

Your email address will not be published.