শেখ হাসিনাকে হত্যা করার হুমকী দিবেন না – জাহাঙ্গীর কবির নানক

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গতকাল শনিবার (৪ জুন) সকালে কসবা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষনে আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির নানক বলেন,প্রচন্ড বর্ষনের মধ্যে এত সুন্দর সম্মেলন আমি ভাবতেও পারিনি। এই জুন মাস অত্যান্ত গুরুতপর্ণ। কারন এই মাসেই আমরা ৬ দফার আন্দোলন শুরু করে স্বাধীকার আন্দোলন শুরু করেছিলাম। তিনি বলেন,মির্জা ফকরুল গতকাল বলেছেন এই সরকার নাকি মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে । তিনি বিএনপি নেতার প্রতি প্রশ্ন রাখেন, ফখরুল সাহেব বলুন কারা গোলাম আযমকে বাংলাদেশে এনে রাজনীতি করার অনুমতি দিয়েছিল? কারা রাজকারদের গাড়ীতে রক্তের বিনিময়ে অর্জিত পতাকা ওড়াতে খুনিদের মন্ত্রিত্ব দিয়েছিল? ফখরুল সাহেব কথা বলতে হিসেব করে কথা বলুন। আজ এমন কোনো সেক্টর নেই যেখানে উন্নয়ন হয়নি। কৃষিতে ব্যাপক উন্নতির ফলে আজ আমরা খাদ্যে স্বয়ং সর্ম্পূণ। মৎস্য উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বের তৃতীয় । তিনি বলেন ,পদ্মা সেতু নিমার্নের ফলে যে আয় হবে বাংলাদেশের অর্থনীতিতে ৩./. প্রবৃদ্ধি হবে। আজ আমাদের কাছে পরিস্কার শেখ হাসিনা মানে বাংলাদেশের সম্মান,উন্নয়ন,প্রবৃদ্ধি ও বাংলাদেশের সার্বভৌমত্ব। তিনি আরো বলেন, বিএনপি বলেছিল আওয়ামীলীগ ক্ষমতায় গেলে বাংলাদেশ ভারত হয়ে যাবে, মসাজিদে ওলুধ্বনি হবে। কিন্তু কিছুই হয়নি বরং বালাদেশের প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ হচ্ছে। বিএনপির হাওয়া ভবনের কর্নদ্বার সাজাপ্রাপ্ত আসামী তারেক জিয়া লন্ডনে বসেই নানাধরণের সড়যন্ত্র করেন। ফখরুল সাহেবরা ঢাকায় বসে ছাগলের তিন নম্বর বাচ্চার মতো নাচা-নাচি করেন। মনে রাখবেন বাংলাদেশে আর ১৫ ও ২১ আগষ্ট হবে না। আর এমন স্বপ্ন দেখবেন না ।


বিশেষ অতিথির বত্তব্যে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মামুন স্বপন এমপি বলেন ,একটি মানুষকে আজ শ্রদ্ধা না জানালে ভূল করা হবে। সেই মানুষটি হলেন মরহুম এডভোকেট সিরাজুল হক। যিনি সেদিন খুনি মোশতাকের মন্ত্রী সভায় যোগ দেয়ার আহ্বান ঘৃনাভরে প্রত্যাক্ষান করে মোশতাককে মুখের ওপর তিরস্কার করেছিলেন। তিনি আইন মন্ত্রী আনিসুল হকের পিতা মরহুম সিরাজুল হক। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলার বিশেষ কুশলী হিসেবে বিচার প্রকিয়াকে তরান্বিত করেছেন। আবু সাঈদ বলেন, জননেত্রী শেখ হাসিনা ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালায় না । তারঁ বলিষ্ট নেতৃত্বে সকল চক্রান্তকে মোকাবেলা করে পদ্মা সেতু নির্মান করা হয়েছে। পদ্মা সেতু ও কর্ণফুলি ট্যানেল থেকে প্রতি বছর বিলিয়ন বিলিয়ন বাংলাদেশ আয় করবে। সুতরাং যারা বলেন বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে তারা রাজনীতি ও অর্থনীতি বুঝে না ।
কসবা টি আলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা আওয়ামীলীগ আহ্বায়ক ও আইনমন্ত্রী আনিসুল হক এমপির সভাপতিত্বে উদ্ধোধক ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন ,বাংলাদেশ আওয়ামীলীগ ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী,এম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি, সংরক্ষিত মহিলা এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ ও জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মজিবুর রহমান বাবুল । অনুষ্টান পরিচালনায় ছিলেন উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহ্বায়ক ও পৌর মেয়র মোঃ গোলাম হাক্কানী।
সম্মেলনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আইনমন্ত্রী আনিসুল হক এমপিকে সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবনকে সাধারণ সম্পাদক করে কসবা উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.