আওয়ামী  লীগকে সমর্থন দেবে কিনা ভাববে জাতীয় পার্টি

প্রশান্তি ডেক্স॥ আগামী নির্বাচনে আওয়ামী লীগকে সমর্থন করার বিষয়টি নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

গত বৃহস্পতিবার (১৬ জুন) প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, ‘গত বুধবার আওয়ামী লীগের একজন সদস্য বিএনপি সম্পর্কে স্বৈরাচার, খুনি, ইত্যাদি বলতে গিয়ে এরশাদের নামও বলেছেন।’

২০০৮ সাল থেকে আওয়ামী লীগের সঙ্গে জোট-সমঝোতা করে নির্বাচনে অংশ নেওয়া জাতীয় পার্টির মহাসচিব বলেন, ‘যার লাগি করি সেই যদি বলে চোর, তাহলে কোথায় যাই? আওয়ামী লীগের সঙ্গে এত খাতির করলাম, তিনবার চারবার জোট করলাম, নির্বাচন করলাম, ক্ষমতায় এলাম, আনলাম, আর সেই আওয়ামী লীগের ভাইয়েরা যদি ওই জিয়াউর রহমানকে, বিএনপিকে গালি দিতে গিয়ে জাতীয় পার্টি ও এরশাদকে গালি দেন, তাহলে যাই কোথায়? তাহলে তো নতুন করে চিন্তাভাবনা করতে হবে আমরা কী করবো। আমরা কোথায় যাবো? কী ভালো লাগে না? লাগবে। সময় আসতেছে।’

২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটভুক্ত হয়ে নির্বাচন করে। সরকারেরও অংশীদার হয় তারা। এরপর বিএনপির বর্জনের মধ্যে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে আসন সমঝোতা করেই নির্বাচনে অংশ নিয়েছিল জাতীয় পার্টি। পরে সরকারের অংশ নেওয়ার পাশাপাশি সংসদে প্রধান বিরোধী দলের আসনও নিয়েছিল। দলের ভেতরে ও বাইরে এ নিয়ে সমালোচনায় ছিল জাতীয় পার্টিতে।

একাদশ সংসদ নির্বাচনের আগে এককভাবে ভোট করার ঘোষণা দিলেও বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার প্রেক্ষাপটে আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি করে নির্বাচনে অংশ নিয়েছে জাতীয় পার্টি। দলটি বর্তমানে সরকারের অংশীদার না হলেও সংসদে প্রধান বিরোধী দলের ভূমিকা পালন করছে।

Leave a Reply

Your email address will not be published.