মোঃ জালাল উদ্দিন ইউপি চেয়ারম্যান নির্বাচিতকসবার মূলগ্রাম ইউপি সাধারণ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্টিত

 ভজন শংকর আর্চায্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ গত ১৫ জুন  কসবার মুলগ্রাম ইউপি নির্বাচন শান্তিপুর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রেই ছিলো ভোটারদের স্বতস্ফুর্ত উপস্থিতি। ভোর থেকেই ভোট কেন্দ্রে ভোটাররা আসতে শুরু করে। প্রতিটি কেন্দ্রেই নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিলো। শান্তিপুর্ণ ভাবে কোন প্রকার সহিংসতা ছাড়াই দিনব্যাপী ভোটগ্রহন হয়। নৌকা প্রতিক  ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রার্থী এবং ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা ছিলো। ইউপি নির্বাচনে  চেয়ারম্যান পদে ৯ জন,সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৬ জন  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

         বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের উপস্থিতিতে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার  মো. জাসিদুল ইসলাম নির্বাচনী ফলাফল ঘোষনা করেন। নির্বাচনী ফলাফলে মো.জালাল উদ্দিন (চশমা প্রতিক) ৪ হাজার ২শ ২৬ ভোট পেয়ে  বেসরকারীভাবে মূলগ্রাম ইউপি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বি  কামাল খান(আনারস প্রতিক) পেয়েছেন ৪ হাজার ১শ ৭৭ ভোট এবং বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ মঈনুল ইসলাম পেয়েছেন ২ হাজার ৮শ ৪৪ ভোট। উপজেলা নির্বাচন কমিশনের তথ্যমতে মুলগ্রাম ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে ৬৩ % ভোটারের উপস্থিতি ছিলো। ইউনিয়নের ভোটার সংখ্যা ২৪ হাজার ৪শ ৫৭। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১২ হাজার ৪শ ৯৩ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১১ হাজার ৯শ ৬৪জন।

         মূলগাম ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য পদে বিউটি বেগম,রুজিনা আক্তার ও রুজিনা আক্তার এবং সাধারণ সদস্য পদে ইয়ছিন মিয়া,মোঃ আল আমীন,মোহাম্মদ ছানাউল্লাহ ভূইয়া,মোঃ জসিম উদ্দিন,মোহাম্মদ হোসেন,মোঃ হাবিবুর রহমান,ফুরকান উদ্দিন,আমিন গাজি ও মোঃ আব্দুর রহিম নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.