ইডির দফতরে পি কে হালদারের সহযোগী পূর্ণিমা

প্রশান্তি আন্তর্জাতিক ডেক্স॥ বাংলাদেশ থেকে সাড়ে তিনশ’ কোটি অর্থ পাচার মামলায় অভিযুক্ত কলকাতায় আটক পি কে হালদারের সহযোগী পূর্ণিমা ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির দফতরে হাজিরা দিয়েছেন। এরআগে অর্থপাচারে পি কে হালদারের মামলায় ইডির নোটিশ দেওয়া হয়েছিল পূর্ণিমাকে।

গত বুধবার (২৯ জুন) কলকাতায় ইডি দফতরে হাজিরা দিতে যান পি কে হালদার কাণ্ডের অন্যতম অভিযুক্ত পূর্ণিমা মৈত্র ওরফে পূর্ণিমা হালদার। জানা যায়, আইনজীবী আলি হায়দারকে সঙ্গে নিয়ে বুধবার বেলা ১০টা ৫৫মিনিট নাগাদ ইডি দফতরে হাজিরা দিতে আসেন তিনি। অভিযুক্ত পূর্ণিমার স্বামী স্বপন মৈত্রকে (মিস্ত্রি) এই মামলায় অন্যতম অভিযুক্ত হিসেবে আগেই গ্রেফতার করেছে ইডি।

এদিন তিনি দাবি করেন, তাদের ফাঁসানো হয়েছে। তবে তার বিরুদ্ধে বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন দুদকের করা মামলা নিয়ে মুখ বলতে চাননি তিনি।

গত শনিবার বিকালে ইডির তরফ থেকে অশোকনগর পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের ৫২৭/৮ নম্বর বাড়িতে নোটিশ পাঠায় ইডি। সেই সময় বাড়িতে কেউ না থাকায়, তালা বন্ধ বাড়ির দেওয়ালে নোটিশ লাগিয়ে চলে যান কর্তৃপক্ষ। সেখানেই সল্টলেকে ইডি দফতরে দেখা করতে বলা হয়েছিল পূর্ণিমাকে। হাজিরা দেওয়ার সময় নিজের ভোটার কার্ড, আধার কার্ড, ব্যাংকের পাসবই এবং বারাসতে তাদের নামে থাকা একটি ফ্ল্যাট সংক্রান্ত প্রয়োজনীয় নথিপত্র নিয়ে দেখা করতে বলা হয়েছিল তাকে।

কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে গত মে মাসে ভারতে গ্রেফতার হয় প্রশান্ত কুমার হালদারকে, যিনি পি কে হালদার নামে পরিচিত। ভারতে তাকে আটক করে ইডি। বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন বা দুদকের তরফে পি কে হালদার এবং তার সহযোগীদের বিরুদ্ধে মোট ৩৪টি মামলা করা হয়েছিল। এসব মামলায় তাদের বিরুদ্ধে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ আনা হয়।

Leave a Reply

Your email address will not be published.