কসবায় নিখোঁজের জিডির সুত্র ধরে প্রতারক গ্রেপ্তার

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় নিখোঁজ হওয়া জিডির সুত্র ধরে অর্থ আত্মসাত মামলার আসামী মো.রাসেল (৩৮) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার (১৬ জুলাই) সন্ধ্যায় রাসেলকে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে পৌর এলাকার চড়নাল গ্রামের মৃত ফজলুল হক সরকারের ছেলে। এছাড়াও ময়মনসিংহ জেলার নান্দাইল থানায়ও তার নামে ৬৬ লক্ষ টাকা আত্মসাতের একটি মামলা চলমান রয়েছে। গতকাল তাকে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।


অভিযোগ সুত্রে জানা যায়, পৌর এলাকার কালিকাপুর গ্রামের বাসিন্দা আবু হানিফের কাছ থেকে গরু ব্যবসার কথা বলে গত ৬মাস আগে ১৫ লক্ষ টাকা হাওলাত নেয় প্রতারক রাসেল মিয়া। ৬ মাস পরে সেই টাকা ফেরত চায় আবু হানিফ মিয়া। টাকা ফেরত চাইলে প্রতারক রাসেল মিয়া গড়িমসি করতে থাকে। এক পর্যায়ে গত কিছুদিন আগে ওই টাকা ফেরত চাওয়া নিয়ে কথা কাটাকাটি হলে সে টাকা ফেরত না দেওয়ার হুমকি দিয়ে এলাকা ছেড়ে নিখোঁঁজ হয়ে যায় রাসেল মিয়া। পরে রাসেলের পরিবার তার নিখোঁজের বিষয়ে কসবা থানায় একটি জিডি করেন। সেই জিডির সুত্র ধরে গত শনিবার সন্ধ্যায় ঢাকার আশুলিয়া থেকে উদ্ধার করে আটক করে কসবা নিয়ে আসা হয়। থানায় আটকের খবর পেয়ে প্রতারনার শিকার ভুক্তভোগী হানিফ মিয়া গতকাল কসবা থানায় অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করেন। এছাড়াও ময়মনসিংহ জেলার নান্দাইল এলাকা থেকে বিভিন্নজনের কাছ থেকে প্রতারনা করে প্রায় ৬৬ লক্ষ টাকার গরু বাকিতে কিনে বিক্রি করে সেই অর্থ আত্মসাতের মামলা রয়েছে নান্দাইল থানায় এমনটাই জানান ওই এলাকার বাসিন্দা জামাল হোসেন। গতকাল রবিবার দুপুরে অর্থ আত্মসাত ও প্রতারনার অভিযোগে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন পুলিশ।
কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন পিপিএম জানান, তাকে আশুলিয়া থেকে থানায় আনার পর তার বিরুদ্ধে অর্থ আত্মসাত ও প্রতারনার অভিযোগ আসতে থাকে তার বিরুদ্ধে। এমনকি তার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন প্রতারনার শিকার ্আবু হানিফ মিয়া। তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.