মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপি নেতার কটুক্তির প্রতিবাদে রাজশাহী মহানগর আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ

বাআ॥ মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এর অশালীন বক্তব্যের প্রতিবাদ ও অবিলম্বে তাকে গ্রেফতারের দাবীতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে গত সোমবার সন্ধ্যা ৭.৩০টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিল শেষে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে। সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার।

সমাবেশে মোঃ ডাবলু সরকার বলেন, বিএনপি রাজপথের রাজনীতিতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের রাজনীতিতে লিপ্ত হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর তারা বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের সকলের বিরুদ্ধে কুৎসা রটনা করেছিলো। কিন্তু এরা সফল হয় নি। বারবার রাজপথের রাজনীতিতে ব্যর্থ হয়ে বিএনপি ক্ষমতা থাকাকালে ২০০৪ সালের ২১ আগস্ট দেশরত্ন শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। ব্যর্থতার গ্লানি ঢাকতে তারা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে ব্যক্তিগত ভাবে টার্গেট করেছে। এরই ধারাবাহিকতায় আমরা লক্ষ্য করলাম বিএনপি’র কেন্দ্রীয় নেতা সাবেক মেয়র মিজানুর রহমান মিনু প্রকাশ্যে জনসমাবেশে মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছিলো। রাজশাহীবাসীর তীব্র প্রতিবাদ ও রুদ্ররোষে জনসমুক্ষে নিঃশর্ত ক্ষমা চাইতে বাধ্য হয়। এবার বিএনপি’র মূর্খ নেতা আবু সাঈদ চাঁদ মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে যে কুরুচীপূর্ণ অশালীন বক্তব্য রেখেছেন তাতে করে এটাই প্রতিয়মান হয় যে চাঁদের মতো বিকৃত ও মূর্খ নেতারাই বিএনপি’র নেতৃত্বে আসীন। বিএনপি মূর্খদের দ্বারা পরিচালিত একটি দল যাকে কোন রাজনৈতিক দল বলা যায় না।

তিনি আরো বলেন, আগামী ২৭ জুলাইয়ের মধ্যে আবু সাঈদ চাঁদ তার বক্তব্যের জন্য জাতির সামনে নিঃশর্ত ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে আইনানুগ ও রাজপথে সমুচিত জবাব দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, সৈয়দ শাহাদত হোসেন, রেজাউল ইসলাম বাবুল, ডাঃ তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য জহির উদ্দিন তেতু, মোকাদ্দেস হোসেন লাবলু, মুশফিকুর রহমান হাসনাত, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, আতিকুর রহমান কালু, সৈয়দ হাফিজুর রহমান বাবু, আব্দুস সালাম, সৈয়দ মন্তাজ আহমেদ, মজিবুর রহমান, ইসমাইল হোসেন, মোখলেশুর রহমান কচি, এ্যাড. রাশেদ-উন-নবী আহসান, মাসুদ আহমেদ, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন, মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসেন বাবু, নগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ, নগর তাঁতী লীগের আহ্বায়ক আনিসুর রহমান আনার প্রমুখ

Leave a Reply

Your email address will not be published.