রিজার্ভ ও তেলের মজুদে কোনো ঘাটতি নেই: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাআ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারা বিশ্ব মূল্য বৃদ্ধি, মুদ্রাস্ফীতি, জ্বালানী তেলের দাম বেড়েছে, ভোজ্য তেলের দাম বেড়েছে। বাংলাদেশে রিজার্ভ ও তেলের মজুদে কোনো ঘাটতি নেই। বিশ্ব অস্থির পরিস্থিতিতে যে কোনো সঙ্কট মোকাবেলার প্রস্তুতি হিসেবে সাশ্রয়ী হওয়ার নীতি নিয়েছে বাংলাদেশ।

গত বুধবার (২৭ জুলাই) স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ ব্যবহারের সাশ্রয়ী হয়েছি মানে এই নয় যে বিদ্যুৎ নেই। খরচ কমাতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেখ হাসিনা বলেন, অকটেন ও পেট্রল আমদানি করতে হয় না। তবুও কিছু বিশেষজ্ঞ সেখানেও আমদানি ঘাটতি নিয়ে কলাম লিখেছে। চাহিদার তুলনায় যথেষ্ট মজুত থাকার পরও অনেকে মিথ্যাচার করছেন৷ যেখানে তিন মাসের রিজার্ভ থাকলেই যথেষ্ট বলে মনে করা হয়, সেখানে ছয় থেকে ৯ মাসের খাবার মজুদের রিজার্ভ আছে। তবুও একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে।

এসময় তিনি নেতা কর্মীদের বিভ্রান্তকারীদের জবাব না দিয়ে বরং সরকারের উন্নয়ন জনগণের কাছে তুলে ধরার আহবান জানান।

সরকার প্রধান বলেন বলেন, এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে। সেনা থেকে সব বাহিনীকে নির্দেশ দিয়েছি। একই সঙ্গে দলের সবাইকে বলবো- উৎপাদন করবেন। এর মাধ্যমে মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারবো।

বিএনপি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, দেশকে কীভাবে পিছিয়ে নিতে হয় সেটা বিএনপি ভালই জানে। এদের হাতে বাংলাদেশ কখনও নিরাপদ নয়।

Leave a Reply

Your email address will not be published.