শোকাবহ আগস্টের প্রথম প্রহরে রংপুর জেলা আওয়ামী লীগের মোমবাতি প্রজ্জ্বলন

বাআ॥ শোকাবহ আগস্টের প্রথম প্রহরে (১২:০১ মিনিট) রংপুর নগরীর বেতপট্টিস্থ জেলা আওয়ামী লীগ দলীয় কার্যলয়ে কালোব্যাজ ধারণ ও মোমবাতি প্রজ্জ্বলন করেছে রংপুর জেলা আওয়ামী লীগ।

১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহিদের স্মরণে এই কর্মসূচি পালন করে।

আগস্ট বাঙালি জাতির নিকট বেদনাদায়ক একটি মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায় হিসেবে চিহ্নিত। ১৯৭৫ সালের এই দিনে মানবসভ্যতার ইতিহাসে সবেচেয়ে নিকৃষ্ট ও ঘৃণ্যতম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বুলেটের আঘাতে স্তব্ধ করে দেওয়া হয় বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও মুক্তি সংগ্রামের দ্ব্যর্থহীন বজ্রকণ্ঠ।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উৎপল সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক, মাজেদ আলী বাবুল, সাংগঠনিক সম্পাদক জাসেম বিন হোসেন জুম্মন, শ্রম সম্পাদক গাওহারুল ইসলাম, আইন সম্পাদক জিয়াউল হাসান জিয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সজিবুর রহমান প্রামাণিক, তথ্য ও গবেষণা সম্পাদক মিজানুর রহমান তুহিন, সাংস্কৃতিক সম্পাদক আতিকুল আলম কল্লোল, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম মোস্তফা মনি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এরশাদুল হক রঞ্জু, উপ-দপ্তর সম্পাদক জিন্নাত হোসেন লাভলু সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.