‘পঁচাত্তরের প্রেক্ষাপট কিছু লোক তৈরি করেছিল, তারা ষড়যন্ত্র করছে’

প্রশান্তি ডেক্স॥ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ১৯৭৫-এর প্রেক্ষাপট কিছু লোক তৈরি করেছিল। তারা এখনও ষড়যন্ত্র করে চলেছে। তিনি বলেন, সে সময় অস্থিতিশীলতা সৃষ্টি, সরকারের বিরুদ্ধে মানুষকে খেপিয়ে তোলাসহ ভয়াবহ নৈরাজ্যকর একটি অবস্থা দেশের ভিতরে সৃষ্টি করেছিল কিছু মানুষ।

গত বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিদ্রূপাত্মক সমালোচনার কঠোর জবাব দেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, দীর্ঘ ধারাবাহিক পরিকল্পনায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর খুনিদের বিচার নিষিদ্ধ করে সংসদে আইন পাস করেন জিয়াউর রহমান। তাই আইনগতভাবে জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর খুনিদের বিচার করতে দেয়নি। খুনিদের দ্রুত শাস্তির আওতায় আনা হবে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান আলোচক ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সাংগঠনিক সম্পাদক ড. মো. সাঈদুর রহমান সেলিম প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন।

সূত্র: বাসস

Leave a Reply

Your email address will not be published.