কসবায় বকেয়া সাড়ে ৯ লাখ টাকা চাইতে গিয়ে মালিককে প্রাণ নাশের হুমকী, ফেইসবুকে কু-রুচিপূর্ণ স্ট্যাটাস, থানায় পৃথক অভিযোগ

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ কসবায় দোকানের বকেয়া টাকা চাইতে গিয়ে মেসার্স শাহাজালাল ট্রের্ডাসের মালিককে মারধোর ও প্রাণনাশের হুমকী দিয়েছে চাচাত ভাই বিজনা স্টীল হাউজের মালিক রাজু ভূইয়া। পরে তিনি ফেইসবুকে কু-রুচিপূর্ন স্ট্যাটাস দেয়ায় মেসার্স শাহাজালাল ট্রের্ডাসের মালিক আবু ইউছুফ থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছে।

অভিযোগে প্রকাশ, কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ বাসস্ট্যান্ডে মেসার্স শাহাজালাল ট্রের্ডাসের যৌথ মালিক সৈয়দাবাদ গ্রামের মৃত আব্দুল হাইয়ের পুত্র মোঃ আবু ইউছুফ এবং একই গ্রামের কাইয়ুম ভূইয়ার পুত্র মোঃ আলমাস প্রতিষ্ঠানে রড, সিমেন্টের ব্যবসা পরিচালনা করে আসছে। পাশ্ববর্তী বিজনা স্টীল হাউজের যৌথ মালিক সৈয়দাবাদ গ্রামের কাইয়ুম ভূইয়ার পুত্র মোঃ রাজু ভূইয়া ও মোঃ আলমগীর ভূইয়া। উক্ত প্রতিষ্ঠান মেসার্স শাহাজালাল ট্রের্ডাসের সাথে রড, সিমেন্টের ব্যবসা পরিচালনা করে ৯ লাখ ৪৩ হাজার ৯শ ২৩ টাকা বকেয়া পড়ে যায়। উক্ত বকেয়া টাকা দীর্ঘদিন যাবৎ পরিশোধ না করে নতুন ভাবে রড, সিমেন্ট বাকিতে দেয়ার চাপ সৃষ্টি করে। এদিকে শাহাজালাল ট্রের্ডাসের মালিক কর্তৃক বকেয়া টাকা পরিশোধ না করা হলে নতুন ভাবে বাকিতে মালামাল বিক্রি করা হবে না বলে জানালে বিজনা স্টীল হাউজের ব্যবসায়ীগণ ক্ষীপ্ত হয়ে উঠে। ফলে বিজনা স্টীল হাউজের ব্যবসায়ীগণ নানা ভাবে গালি-গালাজ করত: তাকে প্রাণ নাশের হুমকী প্রদান করে।  এক পর্যায়ে তারা শাহাজালাল ট্রের্ডাসের দোকানে ঢুকে আবু ইউছুফের উপর হামলা চালিয়ে মারধোর করে। তারা তাকে খুন করার উদ্দেশ্যে গলায় স্ব জোরে চাপিয়া ধরে শ্বাসরোদ্ধ  করে প্রাণে মেরে ফেলার চেষ্টা করে এবং দোকানে ক্যাশে  থাকা নগদ ২ লাখ ৯৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এ সময় ব্যবসায়ী আবু ইউছুফের আত্মচিৎকারে আশে-পাশের লোকজন ঘটনাস্থলে এসে বিবাদীগণের কবল থেকে আবু ইউছুফকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় আবু ইউছুফ বাদী হয়ে কসবা থানায় একটি অভিযোগ দায়ের করেছে। 

এদিকে বিজনা স্টীল হাউজের মালিক রাজু ভূইয়া তাদের বিরুদ্ধে কসবা থানায় অভিযোগ দায়ের করায় ক্ষিপ্ত হয়ে আবু ইউছুফের দোকানের সামনে গিয়ে আবারো অশ্লীল ভাষায় গালি-গালাজ করত: তাকে প্রাণে মেরে ফেলার হুমকী প্রদান করে। তাছাড়া বিবাদী রাজু ভূইয়া যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আবু ইউছুফকে নিয়ে অসত্য, মিথ্যা, কু-রুচিপৃর্ণ স্ট্যাটাস দিয়ে আসছে। এ ঘটনায় আবু ইউছুফ বাদী হয়ে তাকে প্রাণে মেরে ফেলার হুমকী প্রদান সহ জান-মালের নিরাপত্তা চেয়ে কসবা থানায় আরো একটি অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত রাজু ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান , মের্সাস শাহাজালাল ট্রের্ডাসের সাথে রড, সিমেন্টের ব্যবসা পরিচালনা করে সাড়ে ৯ লাখ টাকা বকেয়া পড়েছে।  নতুন ভাবে মালামাল বাকিতে না দেয়ায় বকেয়া টাকা পরিশোধ করা হচ্ছে না। তাছাড়া ফেইসবুকে আবু ইউছুফকে জড়িয়ে স্ট্যাটাস দেয়া আমার ভুল হয়েছে।

কসবা থানা অফিসার ইনর্চাজ মোহাম্মদ মহিউদ্দিন পিপিএম গতকাল সোমবার(২২আগষ্ট) সাংবাদিকদের জানান, আবু ইউছুফের দাখিলকৃত ২টি অভিযোগ পেয়েছি। তদন্ত করে বিজনা স্টীল হাউজের মালিকদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.