প্রতিপক্ষকে ফাঁসাতে ধর্ষণ মামলা করে কারাগারে বাদী

প্রশান্তি ডেক্স॥ জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষকে ফাঁসাতে ধর্ষণ চেষ্টার মিথ্যা মামলার করায় কনিকা রানী দাশ (৪৭) নামে এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭  বিচারক ফেরদৌস আরা এ আদেশ দেন।

কনিকা রানী দাশ মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার চরশরত এলাকার মগাদিয়ার হীরা লাল দাশের স্ত্রী।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, মীরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকার পোলট্রি ব্যবসায়ী জীবন কৃষ্ণ দাশ গত ৭ আগস্ট কনিকা দাশ, তার স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগে একটি মামলা করেন। তার বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলা দায়ের করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। এ মামলায় কনিকা দাশ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ধর্ষণ চেষ্টার অভিযোগে ২০২০ সালের ৯ নভেম্বর কনিকা মামলা দায়ের করেন। আসামি করা হয় জীবন কৃষ্ণকে। আদালত মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) নির্দেশ দেন। পিবিআই তদন্ত শেষে মামলাটি মিথ্যা এবং জমি সংক্রান্ত জের ধরে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য দায়ের করা হয়েছে বলে তুলে ধরেন। গত বছরের ২৭ ফেব্রুয়ারি আদালত এ মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেয়। এ কারণে মামলাটি খারিজ করে দেন আদালত।

Leave a Reply

Your email address will not be published.