কসবায় ৩০ আগষ্ট বিএনপি ও যুবলীগের একই মঞ্চে সমাবেশ ॥ টান টান উত্তেজনা বিরাজ করছে

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি  ॥ কসবায় ব্যারিষ্টার রুমিন ফারহানা ও রবকত উল্লাহ বুলু’র আগমন উপলক্ষে টান টান উত্তেজনা বিরাজ করছে। ৩০ আগষ্ট দুপুরে কসবা পৌর মুক্তমঞ্চে উপজেলা বিএনপি সমাবেশ ডেকেছে। এজন্য বিএনপির পক্ষ থেকে জেলা প্রশাসকের নিকট আবেদন জানিয়ে কসবা থানায় এর অনুলিপি দিয়েছেন বলে জানান উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ইকলিল আজম। ব্যরিষ্টার রুমিন ফারহানা ও বরকত উল্লাহ বুলু ওই সমাবেশে বক্তব্য রাখবেন। বিএনপি সমাবেশকে সফল করার জন্য উপজেলার প্রতিটি ইউনিয়নে গত এক সপ্তাহ ধরে সভা করছেন। তারা যে কোনো মুল্যে এই সমাবেশকে সফল করবেন বলে ঘোষনা দিয়েছেন।

এদিকে উপজেলা আওয়ামী যুবলীগ বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে একই সময়ে পৌরমুক্ত মঞ্চে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করছেন। গত রবিবার রাত ৮টায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের যৌথ সভা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র এমজি হাক্কানী। উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভ’ইয়া জীবন পৌর মুক্তমঞ্চে আওয়ামী যুবলীগ আয়োজিত বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী অনুষ্ঠান সফল করার আহ্বান জানান।  একই মঞ্চে দু’দলের সমাবেশকে মানুষের মধ্যে উৎকণ্ঠা বিরাজ করছে। ফলে স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনী সকল প্রকার নাশকতা রোধে প্রস্তুুতি নিচ্ছে। একই মঞ্চে দু’পক্ষের সমাবেশ আহ্বানের বিষয়ে জানতে চাইলে কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন জানান, এ বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার অনুষ্ঠানের অনুমতি দেয়া হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম জানান, জেলা প্রশাসক’র কার্যালয় থেকে একই জায়গায় অনুষ্ঠান করার বিষয়ে কোনো নির্দেশনা আসলে আমরা সেভাবেই ব্যবস্থা গ্রহন করবো।

Leave a Reply

Your email address will not be published.