সাবিনাদের বেতন বাড়ানোর অনুরোধ, আশ্বাস দিয়েছে বাফুফে

প্রশান্তি ডেক্স॥ দক্ষিণ এশিয়ার সেরা এখন বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালকে হারিয়ে মেয়েদের সাফের শ্রেষ্ঠত্ব নিয়ে ফিরেছে সাবিনা খাতুনরা। দেশকে সাফল্যের আনন্দে ভাসিয়ে বেশ কয়েকটি জায়গা থেকে আর্থিক পুরস্কারের ঘোষণা শুনেছে তারা। পুরস্কারের বিষয় তো আছেই, নারী দলের ফুটবলারদের চাওয়া বেতন বৃদ্ধি। এজন্য বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে অনুরোধ নিয়ে গিয়েছিলেন মেয়েরা। তাতে আশ্বাস মিলেছে সাফজয়ীদের।

এই পুরো বিষয়টি সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক সাবিনা। দেশের নারী ফুটবলে সবচেয়ে বড় অর্জন এনে দেওয়ার পর তাদের বেতন বৃদ্ধির দাবি যৌক্তিক। এ নিয়ে কয়েকদিন আলোচনাও হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাফুফেরও চাওয়া, সোনার ‍মেয়েদের পারিশ্রামিক বাড়ানো। সালাউদ্দিন সেই আশ্বাসই দিয়েছেন মেয়েদের।

গত (বৃহস্পতিবার) সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাবিনা বলেছেন, ‘আমরা সভাপতির (কাজী সালাউদ্দিন) সঙ্গে দেখা করেছি। দেখা করে আমাদের মাসিক যে বেতন পেতাম, সেটা বাড়ানোর আবেদন করেছি। একই সঙ্গে অনুশীলনে আমাদের যে সব সরঞ্জাম প্রয়োজন, সেগুলোর ব্যবস্থা করার অনুরোধও জানিয়েছি। সভাপতি আমাদের কথা রেখেছেন। তিনি আশ্বাস দিয়েছেন বেতন বাড়ানোর সঙ্গে সরঞ্জামেরও ব্যবস্থা হবে।’

বর্তমানে নারী ফুটবলাররা তিন ক্যাটাগরিতে মাসিক বেতন পেয়ে থাকেন। চুক্তিবদ্ধ রয়েছেন ৩৬ খেলোয়াড়।

Leave a Reply

Your email address will not be published.