কসবার শাহপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ তিন পুলিশ কর্মকর্তা আহত

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ কসবায় তুচ্ছ ঘটনা নিয়ে পৌর এলাকার শাহপুর গ্রামে দফায় দফায় সংঘর্ষে তিন পুলিশসহ দুপক্ষের প্রায় ২০ জন আহত হয়েছেন। তবে এঘটনাকে কেন্দ্র করে আশে পাশের গ্রামসহ পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকার মানুষ ধারনা করছেন যে কোনো সময় ঘটতে পারে এলাকায় আবারও রক্তক্ষয়ী সংঘর্ষ।

কসবা থানায় উভয় পক্ষের দায়েরকৃত অভিযোগ ও এলাকার জনগনের সংগে কথা বলে জানা যায়, গত ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় বিয়ে বাড়িতে সাউন্ডবক্স বাজানো নিয়ে সংঘর্ষের সুত্রপাত ঘটে। ওইদিন সন্ধ্যায় শাহপুর  গ্রামের ফারুক মিয়ার গোষ্ঠির তারু মিয়ার বাড়িতে বিয়ে উপলক্ষে উচ্চস্বরে সাউন্ডবক্স বাজালে একই গ্রামের বারেক মিয়ার গোষ্ঠির লোকজন হামলা চালায় । এতে দুপক্ষের প্রায় ১০ জন আহত হন। পরে ওই ঘটনার জের গত বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় শাহপুর গ্রামের বাজারে বারেক মেম্বারের গোষ্ঠি ও ফারুক মিয়ার গোষ্ঠির মধ্যে আবারও মারামারি শুরু হয়। দেশীয় অস্ত্র ও ইটপাটকেল ছুড়ে ঘন্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষের মধ্যভাগে থেকে দুপক্ষকে নিবৃত্ত করার সময় কসবা থানা ওসি তদন্ত হাবিবুর রহমান, এসআই আক্কাস আলী মজুমদার ও এসএসআই বিবেকানন্দ দাসের দেহের বিভিন্ন স্থানে ইট-পাথরের আঘাতপ্রাপ্ত হয়ে কসবা হাসপাতালে চিকিৎসা নেন। ওসি তদন্ত হাবিবুর রহমানের ডান হাতের বাহু, বুক ও হাটুতে মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়ে চিকিৎসা করেছেন।

কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন জানান, উভয় পক্ষের দুটি অভিযোগ গ্রহন করা হয়েছে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে কোনো মামলা করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published.