গোলমাল বাধলে ঘর স্ত্রীর নামে যাবে, স্বামীর নামে না: প্রধানমন্ত্রী

প্রশান্তি ডেক্স॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ঘর করে দিচ্ছি।… এই যে বিনা পয়সায় এত ঘর করে দিচ্ছি, এটা পৃথিবীর কোথাও আছে? কেউ দিয়েছে? একদম দুই শতক জমি। স্বামী-স্ত্রী উভয়ের নামে দেওয়া হচ্ছে। তবে গোলমাল যদি বাধে তাহলে স্ত্রীর নামে যাবে, স্বামীর নামে যাবে না। নতুন বাড়িতে নতুন বউ আনবে, তা হবে না। এটা উভয়ের ক্ষেত্রে প্রযোজ্য, আমি কাউকে কষ্ট দিতে চাই না।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকাল গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, যাদের কিছুই ছিল না তারা ঘর করার পর তাদের বাড়িতে, সব বাড়িতেই কিন্তু কিছু জায়গা দেওয়া আছে। সেই জায়গায় তারা তরিতরকারি, ফলমূল, শাকসবজি করছে। গরু-ছাগল-ভেড়া পালছে। এই যে উৎপাদন, এটা তো আগে ছিল না। সেটি হচ্ছে। এই উৎপাদন তো আমাদের খাদ্য নিরাপত্তা ও অর্থনীতিতে যুক্ত হচ্ছে।

তিনি জানান, আরও ঘর তৈরি হচ্ছে। এরপর আর কেউ ভূমিহীন-গৃহহীন থাকবে না। আমাদের দলের নেতাকর্মীরা আছেন, তাদেরও বলবো, আমাকে জানান, একজন গৃহহীন ভূমিহীন মানুষ থাকলে তাকে ঘর করে দেবো। একটা পরিবার ভূমিহীন এটা আমাকে জানাবেন। আমি বিনা পয়সায় ঘর করে দেবো। সব কিন্তু বিনা পয়সায় দিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.