কসবায় জেলা পরিষদ সদস্য প্রার্থীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাক্ষণবাড়িয়া ) প্রতিনিধি ॥ কসবায় জেলা পরিষদ সদস্য প্রার্থী ও উপজেলা কৃষকলীগ আহ্বায়ক আলহাজ্ব আইয়ুব আলী ভূইয়াকে অপর সদস্য প্রার্থী মোহাম্মদ আবদুল আজিজের সমর্থকদের হামলার প্রতিবাদে আজ শনিবার (১৫ অক্টোবর) সকালে সর্বস্তরের জনগনের পক্ষ থেকে কুটি কাঠেরপুল এলাকায় মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। প্রতিবাদকারীরা অবিলম্বে হামলাকালীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন।

আইয়ুব আলী ভ’ইয়ার সমর্থক কৃষকলীগ নেতা লোকমান হোসেন চৌধূরী জানান, সকাল থেকে কুমিল্লা সিলেট মহাসড়কের কাঠেরপুল নামক বাসষ্ট্যান্ডে লোকজন জড়ো হতে থাকলে কসবা থানা পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশ মানববন্ধনে আগত লোকজনকে বাধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। পরে ছত্রভংগ জনতা কাঠেরপুল এলাকার অক্সফোর্ড একাডেমী নামক এক স্কুল মাঠে সমবেত হয়। সেখানে বেলা ১১টায় তারা মানববন্ধন ও প্রতিবাদ সভা করে। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, লোকমান হোসেন হোসেন চৌধুরী, মোঃসোহরাব মিয়া, মো.নজরুল ইসলাম ও কাঠেরপুল এলাকার শ্রমিক নেতা মো.গোলাম নবী। পরে বিক্ষোভ মিছিল নিয়ে জনতা কুটি বাজার অভিমুখে চলে যায়।

বক্তারা বলেন, আলহাজ্ব আইয়ূব আলী ভ’ইয়া একজন জনদরদি কৃষক নেতা এবং দানবীর হিসেবে পরিচিত। তিনি সারা উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় উপাসনালয়ে দীর্ঘবছর যাবত আর্থিক সহযোগিতা করে আসছেন। এলাকার গরীব দুঃখী মানুষের কল্যানে কাজ করেছেন। তাছাড়া বিগত পাচ বছর ধরেও জেলা পরিষদ সদস্য হিসেবে আলহাজ্ব আইয়ুব আলী ভ’ইয়া সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন । প্রতিপক্ষরা তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তার উপর এ হামলা চালিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য নানাবিধ চাপ সৃষ্টি করছেন।

সদস্য প্রার্থী আলহাজ্ব আইয়ুব আলী ভ’ইয়া বলেন, প্রতিপক্ষ প্রার্থী মোহাম্মদ আবদুল আজিজের ভাতিজা ও সমর্থকদের দ্বারা হামলার শিকার হয়েছি। এ ঘটনায় আমি কসবা থানায় অভিযোগ দিয়েছি কিন্তু কোনো প্রতিকার পাচ্ছিনা। আমি উপজেলা কৃষকলীগের আহ্বায়ক। আমি প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর নিকট সহায়তা চাচ্ছি যেন এসকল দৃস্কৃতিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি হয়। তিনি আরো বলেন, আমি ৪০ বছর যাবত আওয়ামী রাজনীতির সংগে জড়িত। এসকল নব্য সুবিধাবাদীদের কাছে আজ আমাদের রাজনীতি জিম্মি হয়ে গেছে।

আইয়ূব আলীর মানববন্ধন কেন ছত্রভংগ করা হলো এ প্রশ্নের জবাবে কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন পিপিএম বলেন, কুমিল্লা-সিলেট মহাসড়কে যাতে যানজট না হয় এজন্য আমরা লোকজনকে সরিয়ে দিয়েছি। কারা মানববন্ধন করতে এসেছিলো আমাদের জানা নাই।

Leave a Reply

Your email address will not be published.