কসবায় ঝড়ে দুইজন নিহত ॥ ফসলের ক্ষয়ক্ষতি 

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাক্ষণবাড়িয়া) প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ঘুর্নিঝড় সিত্রাংয়ের আঘাতে গাছ ভেংগে পড়ে জয়নাল আবেদীন (২৮) নামে এক যুবক মারা গেছে। গত সোমবার রাতে উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের ধজনগর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জয়নাল ওই গ্রামের সিরাজ মিয়ার ছেলে। আহত হয়েছে নিহত জয়নাল মিয়ার স্ত্রী নিপা আক্তার (২০)। এ ঘটনায় নিহতের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে কসবা রেল ষ্টেশনে ঝড়ের শীতল হাওয়ার কারনে ঠা-াজনিত সমস্যায় অজ্ঞাত একজনের মৃত্যু হয়েছে। তাছাড়া পৌর এলাকার আড়াইবাড়ী গ্রামে গাছের ডাল ভেংগে পড়ে জালাল মিয়ার স্ত্রী আমেনা বেগম (২৮) আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, উপজেলার ধজনগর গ্রামে গত সোমবার রাতে জয়নাল ও তার স্ত্রী ঘরে ঘুমিয়ে ছিলেন। রাত আনুমানিক ১২ টার দিকে ঘুর্নিঝড় সিত্রাংয়ের আঘাতে ঘরের পাশে থাকা একটি গাছ ভেংগে পড়ে তাদের উপর। গাছের চাপা পড়ে স্বামী-স্ত্রী দুজনই। তাদের আর্তচিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে গাছটি কেটে তাদের উদ্ধার করে তাদের দুজনকে। গাছ চাপায় ঘটনাস্থলেই মারা যায় জয়নাল আবেদীন। কোমর এবং পায়ে আঘাত পায় জয়নালের স্ত্রী নিপা বেগম। এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম।

অপরদিকে উপজেলা কৃষি কর্মকর্তা হাজেরা বেগম জানান, ঘুর্নিঝড়ে উপজেলার ১০ হেক্টর ধানি জমি শুয়ে পড়েছে এবং ২২ হেক্টর রবিশষ্য ক্ষতিগ্রস্থ হয়েছে। তাছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় গাছের ডালপালা ভেংগে বিদ্যুৎ যোগাযোগ বন্ধ রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম জানান, ঘুর্ণিঝড়ে গাছ পড়ে ধজনগর গ্রামের জয়নাল আবেদীন নিহত ও তার স্ত্রী আহতের ঘটনায় উপজেলা চেয়ারম্যান এডঃ রাশেদুল কাওসার জীবন ও পৌর মেয়র মো. গোলাম হাক্কানীসহ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ ঘরটি নির্মান করে দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়। জেলা প্রশাসক ত্রান শাখা থেকে বরাদ্ধ পাওয়া গেলে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে বিতরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.