‘মেড ইন বাংলাদেশ সপ্তাহ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাআ॥ দেশের পোশাক খাতের সক্ষমতা বিশ্বের সামনে তুলে ধরতে ‘মেইড ইন বাংলাদেশ সপ্তাহ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  গত রোববার সকালে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পোশাক শিল্পে প্রথমবারের মতো আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

পোশাক খাতের এ ‘মেগা ইভেন্টে’ বিভিন্ন দেশ, কোম্পানি ও ব্র্যান্ডের ৭০০ প্রতিনিধি অংশ নিচ্ছেন। এর মাধ্যমে আন্তর্জাতিক ক্রেতাদের সামনে বাংলাদেশের তৈরি পোশাক খাতের সক্ষমতা তুলে ধরা হবে। প্রদর্শনী চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

বিআইসিসির কার্নিভাল হলে ‘এক্সপেরিয়েন্স দ্য ট্রান্সফরমেশন অব দ্য আরএমজি টুয়ার্ডস সাসটেইনেবিলিটি অ্যান্ড ইনোভেশন’ শিরোনামে ডিসপ্লে জোন খোলা হয়েছে। প্রতিদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত এটি খোলা থাকবে। উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারদের সংগঠন বিজিএমইএ’র দুটি বইয়ের মোড়ক উন্মোচন করেন শেখ হাসিনা। পোশাক রপ্তানিতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসাবে চারজন পোশাক প্রস্তুতকারককে বিশেষ সম্মাননা তুলে দেন।

দেশের পোশাক খাতের অগ্রগতি এবং নারীর ক্ষমতায়নের বিষয়ে দুটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয় অনুষ্ঠানে। এ আয়োজনের অংশ হিসেবে তৃতীয় ঢাকা অ্যাপারেল সামিট, ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশনের ৩৭তম ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশন, ঢাকা অ্যাপারেল এক্সপো, বাংলাদেশ ডেনিম এক্সপো, দ্য সাসটেইনেবলিটি লিডারশিপ অ্যাওয়ার্ড, সাসটেইনেবল ডিজাইন অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ড, মেইড ইন বাংলাদেশ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডসহ অনুষ্ঠান থাকছে। আরও থাকছে ফ্যাশন ইনোভেশন রানওয়ে শো। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশন (আইএএইফ) সভাপতি সেম অলটান এবং বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও সিনিয়র সহসভাপতি এস এম মান্নান কচি বক্তব্য দেন উদ্বোধনী অনুষ্ঠানে।

Leave a Reply

Your email address will not be published.