টাইব্রেকারে ওমানকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন

প্রশান্তি বিনোদন ডেক্স॥ স্বাগতিক ওমান যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা গড়ে দেবে তা আগেই পরিষ্কার হয়েছিল। তারপরেও বাংলাদেশ হতোদ্যম হয়নি। নির্ধারিত ৬০ মিনিটের ম্যাচে ফল নিষ্পত্তি হয়নি। ১-১ গোলে অমীমাংসিত ছিল। টাইব্রেকারে এসে বাংলাদেশ চমক দেখায়। শ্বাসরুদ্ধকর ম্যাচে ৭-৬ গোলে ওমানকে হারিয়ে এএইচএফ অনূর্ধ্ব-২১ জুনিয়র চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছে লাল-সবুজ দল।

ওমানের মাস্কটে সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতের ফাইনালে অপরাজিত শিরোপা জয়ের শুরুতে বাংলাদেশ পিছিয়ে পড়ে। ম্যাচ ঘড়ির ১ মিনিটে ওমান গোল করে এগিয়ে যায়। আক্রমণ থেকে নোফালি আলখাদের লক্ষ্যভেদ করে মামুনুর রশীদের দলকে ব্যাকফুটে ফেলে দেয়।

পিছিয়ে পড়ে বাংলাদেশকে ম্যাচে ফিরতে বেশ সময় লেগেছে। ৫১ মিনিট পর্যন্ত স্বাগতিকরা লিডে ছিল। অবশেষে ৫২ মিনিটে মোহাম্মদ হাসান আক্রমণ থেকে ম্যাচে সমতা ফেরান।

নির্ধারিত সময়ের খেলা শেষে ম্যাচ গড়ায় ভাগ্য পরীক্ষায়। টাইব্রেকারের পাঁচটি হিটের মধ্যে ফল নিষ্পত্তি হয়নি। বাংলাদেশের হয়ে প্রথম পাঁচ হিটের মধ্যে গোল করেন মোহাম্মদ রহমান, মোহাম্মদ উদ্দিন ও মোহাম্মদ জয়।

সাডেন ডেথে এসে মোহাম্মদ উদ্দিন, মোহাম্মদ রহমান, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ জয় আবারও গোল করে দলকে আনন্দে ভাসান। শেষ শটে জয় লক্ষ্যভেদ করে দলের শিরোপা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published.