ঈদ মোবারক

ঈদ হউক সার্বজনীন আনন্দেও, শান্তির ও স্থিতিশিলতা এবং নিরাপত্তা ও নিশ্চয়তার। আসন্ন এই ঈদানন্দ পরিপূর্ণতাই পরিপূর্ণ হউক সকলের মাঝে। সকল ভেদাভেদ ভুলে শান্তির ছায়াতলে ঐক্যবদ্ধ হউক সকল শ্রেণী পেশার মানুষ। আশরাফুল মাখলুকাত ঐক্যবদ্ধ হউক এই ঈদানন্দের জোয়ারে। বিশ্বের সকল মানুষ এবং মানবতা মুক্তি পাক আসন্ন ঈদানন্দে। হিংসা বিদ্ধেষ এবং হানা-হানি ও মারা-মারি আর সকল প্রকাশ লোভ প্রশমিত হউক এই ঈদানন্দে। এই আশাই করি এবং দেশের ও বিদেশের সকল মানুষের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা ও ভালবাসা মিশ্রিত আরজি। আসুন ঈদ কোলাকুলিতে ভাসিয়ে দেয় সকল পাপ এবং পাপের দৃশ্যমান পসরা। সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে এই মূলমন্ত্রে উজ্জ্বিবীত হই।

ঈদ জামাতে যাওয়ার আগে যদি কারো প্রতি রাগ, ক্রোধ কিংবা ঘৃণা অথবা ভাই ভাইয়ের বিরুদ্ধে বলার থাকে তাহলে আগে মিটিয়ে বা ক্ষমা চেয়ে তারপরে ঈদগাহে বা ঈদ জামাতে যান; আল্লাহর আপনার আমার সকলের ঈদানন্দ কবুল করুক এবং পবিত্রতার সর্বোচ্চ সীড়িতে আরোহন করিয়ে তাঁর কাছে ফিরিয়ে নিক। এই কামনাই প্রতিনিয়ত সকলের জন্য।

বাবা আদম ও আর মা হাওয়ার মধ্যদিয়ে আগত পৃথিবীর সকল সন্তানই একে অপরের পরিপূরক। সকলেই সৃষ্টির সেরা জীব। সকলেই সৃষ্টিকর্তা বা আল্লাহর সিফতে বা ছুরুতে সৃষ্টি। সকলকেই আল্লাহ তাবারুকুতায়ালা ভালবাসেন, ক্ষমা করেন, সকল কিছুর যোগন দেন এবং সকলকেই তাঁর সঙ্গে বসবাস করার ব্যবস্থা করেন। আল্লাহ মঙ্গলময় এবং পরম দয়ালূ ও ক্ষমাশীল। সেই করুনায় সকল মানবজাতী একদিন আল্লাহর সঙ্গে বেহেস্তে বসবাস করবে এটা নিশ্চিত। তোমরা তোমার মাবুদ আল্লাহকে সমস্ত দিল, সমস্ত প্রাণ, সমস্ত মন দিয়ে মহব্বত করো। তোমরা তোমার প্রতিবেশীকে নিজের মত মহব্বত করো। তাহলেই ঈদানন্দ পূর্ণ হবে এক বেহেস্তি মিলনমেলায়। এই মিলনমেলা যেন কেয়ামতের মিলনমেলায় পরিপূর্ণ হয়। একে অপরের সাক্ষাৎ এবং নি:শর্ত ভালবাসায় পরিপূর্ণ হউক আগামীর পরিবার, সমাজ, রাষ্ট্র এবং সর্বোপরি বসবাসযোগ্য শান্তির অভয়ারণ্য এই পৃথিবী। সবাই ঈদ মোবারক এবং বেহেস্তি সালাম।

Leave a Reply

Your email address will not be published.