সোনার বাংলা এখন দৃশমান

আগেকার স্বপ্নের সোনার বাংলা এখন দৃশ্যমান। চোরের খণি থেকে সোনার খনি এখন জাগ্রত। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার সোনালী অধ্যায় রাঙ্গিয়ে যাচ্ছে নানান সুচকে এবং পৃথিবীর সকল দেশের সম্মানের দৃষ্টিভঙ্গি প্রকাশের মাধ্যমে। যে যাই বলুক না কেন এই সোনার বাংলাকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না। বরং সোনার বাংলার সোনার ছেলেরা সোনার দামেই বিশ্ববাজারে সমাদৃত হবে এবং হচ্ছে।

পৃথীবির বর্তমান টালমাটাল অবস্থায় আমার সোনার বাংলা এখন ভালবাসী নয় বরং ভালবাসা দিচ্ছে আর সুনাম ও সম্মান কুড়িয়ে সমৃদ্ধ হচ্ছে। শুধু বাংলাদেশের রাষ্ট্রপ্রধন নয় বরং এই দেশের আপামর জনসাধারণ এমনকি শ্রেণী পোশার মানুষজন পৃথিবীর বিভন্ন প্রান্তে স্ব সম্মানে ও সুনামের সহিত সমাদৃত হচ্ছে। যোগ্য সম্মান ও প্রাপ্য অধিকার আর আশরাফুল মাখলুকাতের মর্যাদায় সমাসীন হচ্ছে।

তবে দেশের গন্ডি পেরিয়ে বাইরের জগতে যা সমাদৃত তা কিন্তু দেশের মাটিতে বিরল। তবে চেতনা ও বিবেক এবং যুগের চাহিদায় সময়ের পরিক্রমায় এই জাতি বের হয়ে আসবে বলে বিশ্বাস করি। সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঈদানন্দ উপভোগের পর জীবন ও জীবিকার তাগিয়ে এখন দিশেহারা নয় বরং গতিময়তা নিয়ে সমস্ত প্রতিকুলতাকে পাশ কাটিয়ে এগিয়ে যাচ্ছে সম্মুখপানে। তবে এই যাত্রায় যারা এখনও শরীক হননি বরং পিছুটান বা অভিমান নিয়ে উল্টোপথে হাটছেন তাদের প্রতি বিনয়ী আরজি। আসুন ঐক্যবদ্ধভাবে স্বাধীনতাপূর্ব নি:শর্ত এবং নি:স্বার্থ ভালবাসার বদ্ধনের জোয়ারে আবদ্ধ হয়।

দেশ গঠনে এবং আগামীর সম্বৃদ্ধি অর্জনে স্বয়ংসম্পূর্ণ হই। সকল ক্ষেত্রে উন্নয়ন জোয়ার ও সমান্তরাল ধারাবাহিকতা অব্যাহত রাখি। সকল ভেদাভেদ ভুলেগিয়ে বাংলা ও বাঙ্গালী হিসেবে নব জাগরণে উদ্বুদ্ধ হয়ে আগামীর সকল কর্মকান্ডে নিজেদেরকে নিয়োজিত করি। এই ঈদের সামগ্রীক সফলতার জন্য সরকার ও বাহিনী প্রধান এমনকি দায়িত্ব পালনরত সকলকে সাধুবাদ জানাই। সেবার মানের ক্রমোন্নতি বৃদ্ধিতে আরো আন্তরিক হওয়ার সুপারিশ রাখছি। জয় হউক আমাদের সকলের।

Leave a Reply

Your email address will not be published.