উপহারে রাঙ্গানো জন্মদিন

সৌহার্দ্যপূর্ণ সম্প্রীতির আনন্দময় কল্যাণকর মামলার দৌড়ঝাপ শেষে ক্লান্ত হয়ে অফিসে ফিরার পথে প্রীয় বন্ধু এডভোকেট আমিন উল্লাহর জন্মদিনের শুভেচ্ছা ও কেক উপহারে মুগ্ধ এবং অসংখ আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধব ও শুভাকাংখি গুনগ্রাহীদের শুভেচ্ছা পেয়ে অভিভুত।

অফিসে ফিরে প্রীয় (পরিবার) অফিস কলিগদের জন্মদিনের আলিঙ্গনে মিষ্টি ও কেক কাটা আর বিতরণে রোমাঞ্চিত এবং বয়স বাড়ার আনন্দে আন্দোলিত।

সর্বশেষ আমার প্রীয় সংগঠন বেসিস (যার জন্য জীবন বাজি রাখতেও বন্ধপরিকর) এর সারপ্রাইজ জন্মদিন শুভেচ্ছ ও উপহার পেয়ে নিজেকে গর্বিত ও ধন্য মনে হলো। বেসিস এর ভালবাসায় সিক্ত। বেসিস প্রেসিডেন্ট ও ইসি বডির সকলের নিকট কৃতজ্ঞ। বেসিস আমার প্রাণ আর এই প্রাণের শিখরণ আপনাদের ভালবাসা ও উপহার। আমি আজ আরো বেশী দায়িত্বশীল কর্তব্য ও ভুমিকা পালণে বিনাপারিশ্রমিকে আর নিজের অর্থ ও মেধা -মমনে নিবেদিত প্রাণ হয়ে বেসিস পরিবারের জন্য নিজেকে উজার করে দিব। যা আগের চেয়েও কার্যকরীরূপ লাভ করবে। বেসিসের সকলকে ধন্যবাদ এবং শুকরিয়া আর বিনম্র কৃতজ্ঞতা। আপনাদের সঙ্গে ছিলাম আছি এবং থাকব। যেকোন প্রয়োজনে জীবন বাজি রেখে পাশে থাকার প্রতিজ্ঞাবদ্ধ ওয়াদা রাখছি। ভাষায় প্রকাশ করার মত কোন ভাষা আর আমার জানা নেই। সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি। শুকরিয়া ও কৃতজ্ঞতা।

পরিশেষে বলতে চায় আমার পরিবার আমার জন্মদিন পালনের জন্য অপেক্ষায় থেকে পালন করে আমাকে আতিথিয়তায় বরণ করে ক্লান্তি ও দশ্চিন্তার ভাগে অংশীদ্বার হলো। আমার ছেলে ও মেয়ে তাদের উপার্জিত টাকায় আমার জন্মদিন উদযাপন করলো। ছেলে গ্রেড ৯ ও মেয়ে গ্রেড ৫ এ অধ্যয়নরত। আমার ডাক্তার ভাই ও তার স্ত্রীর জন্মদিনের আতিথেয়তা এবং কেট কাটাও ছিল আল্লাহর আশির্বাদের একটি বরকতময় বাস্তবতার দৃশ্যমানতা। আল্লাহ তোমাদের মনের ইচ্ছা পূরণ করুক।

এবার শুকরিয়া ও কৃতজ্ঞতা প্রকাশ করছি সকলকে; যারা আমার জন্মদিনে শুভেচ্ছা পাঠিয়েছেন এবং ফোন দিয়েছেন আর স্বশরীরে উপস্থিত থেকে শুভ জন্মদিন বলেছেন। আমি আপনাদের সকলের নিকট কৃতজ্ঞ এবং সকলের প্রয়োজনে নিজেকে বিলিয়ে দিতে সর্বদা প্রস্তুত। একটি কথা না বললেই নয় যে, এই জন্মদিন পালন এবং উপহার গ্রহণ করা আমার জন্য ছিল লজ্জার; এই বিষয়টিকে আমি লজ্ঝিত হয়ে অবনত মস্তকে মাথা নিচুঁ করে নিজেকে ছোট মনে করতাম। কিন্তু এইবারই প্রথম আমি নিজেকে উঁচু ও সম্মানিত মনে করছি। আপনাদের সকলের ভালবাসায় এবং উৎসাহ ও উদ্ধিপনায় আমার নিজের এই পরিবর্তনে আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা এবং শুকরিয়া জানিয়ে মহান আল্লাহর নিকট দোয়া মোনাজাত অব্যাহত রাখছি। আল্লাহ আমাদের সকলের সম্পর্ক আরো মধুর ও গ্রহণযোগ্য এবং বিশ্বস্ত করে দিন এবং একে অপরকে গেঁথে তুলতে সহায়তা করুন। ক্ষমা এবং ভালবাসায় আমাদের সকলকে নি:শর্ত ভালবাসার বন্ধনে আবদ্ধ করুন। এই জন্মদিনে এই আমার প্রার্থনা।

Leave a Reply

Your email address will not be published.