বাংলাদেশকে কেউ অপমান করলে আমার সহ্য করবোনা————আইনমন্ত্রী আনিসুল হক

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি॥ আইনমন্ত্রী বলেন; মাননীয় প্রধানমন্ত্রী জাতীর পিতার জন্মদিনে শেখ হাসিনা কেক না কেটে শিশুদিবস পালন করে অনাথ এতিম শিশুদের মুখে ভালো খাবার তুলে দিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর জন্মদিনে গৃহহীনদের ঘর অনুদান দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষবার্ষিকীতে ঘোষনা দিয়েছেন দেশের সকল গৃহহীনদের ঘর দিয়ে দেবেন। বর্তমানে দেশে মাত্র ত্রিশ হাজার মানুষ গৃহহীন আছে।তাদেরও গৃহনির্মান করে গৃহদান করা হবে।এতেই আমরা বুঝি এই সরকার সাধারন মানুষের জন্য কাজ করে।

মন্ত্রী পদ্মা সেতু নির্মান নিয়ে মন্ত্রী বলেন, আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী দেশের টাকায় পদ্মাসেতু তৈরি করেছেন । বিশ্ব ব্যাংকের টাকা আমরা নেইনি তাদের ষড়যন্ত্রের কারনে। তারা সেতু নির্মাণের আগেই বলেছে যে পদ্মা সেতু নির্মানে দুর্নীতি হয়েছে। অথচ কানাডা হাইকোর্ট তার রায়ে বলেছেন পদ্মা সেতু নির্মান প্রক্রিয়ায় কোনো দুর্নীতি হয়নি।

এই ষড়যন্ত্রে ডক্টর ইউনুছকে ইংগিত করে তিনি বলেন, তিনি গ্রামীন ফোনের লাইসেন্স নিয়ে ব্যবসা করেছেন, কর ফাঁকি দিয়েছেন, শ্রমিকের টাকা আত্মসাত করেছেন। শ্রমিকরা মামলা করেছে । তাঁর বিরুদ্ধে দুদক মালা করেছে। ডক্টর ইউনুছ বাংলাদেশে সঠিক বিচার হয়না বলে তদবীর করে তার পক্ষে বিশ্বের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি থেকে বিবৃতি এনে দেশের ভাবমূর্তি নষ্ট করেছেন।

অথচ আপনারা জানেন বঙ্গবন্ধু হত্যা মামলার কার্যক্রম আমরা ইচ্ছে করলে বিশেষ আদালতে বিচার করতে পারতাম। আমরা যেভাবে সাধারন মানুষের বিচার হয় ওই ভাবেই আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার কার্যক্রম করেছি। রাষ্ট্র কোনো পক্ষপাতিত্ব করেনি। মন্ত্রী বলেন, বাংলাদেশকে কেউ অপমান করলে তা আমরা সহ্য করবো না। কেউ আইনের উর্ধে নয়।সকলকে আইন মেনে চলতে হবে।

গত শুক্রবার সকাল এগারোটায় কসবা উপজেলার কুটি ইউনিয়নের জাজিয়ারা গ্রামে আশ্রায়ন প্রকল্প-২ আওতায় ৫২ টি সনাতনধর্মালম্বী গৃহহীন পরিবার গৃহে প্রবেশ ও চাবি প্রদান উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত শ্মশান মাঠের সমাবেশে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সনজিব সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আইনমন্ত্রী আনিসুল হক উপরোক্ত কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন; কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, কসবা পৌর মেয়র এম. জি হাক্কানী, ভাইস চেয়ারম্যান (মহিলা) ফারহানা সিদ্দিকী, জেলা পরিষদ সদস্য আব্দুল আজিজ, জেলা পরিষদ সদস্য রুমানুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কাজী আজহারুল ইসলাম, কসবা পৌরসভার সাবেক মেয়র এমরান উদ্দিন জুয়েল।

আওয়ামীলীগ নেতা মোস্তাক আহম্মদের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শ্রী কৃষ্ণপদ সাহা ও কুটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছায়েদুর রহমান মানিক।

কসবা কুটি জাজিয়ারা মহাশ্মশানের সভাপতি জীবন মোদক মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে মন্ত্রী ৫২টি হিন্দু গৃহহীন পরিবারের মধ্যে ঘরের চাবি ও দলিল প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.