জনগনের অধিকার আদায়ের জন্য আওয়ামীলীগকে সংগ্রাম করতে হয়েছে – কসবায় আইনমন্ত্রী

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ জি এম কাদেরের বক্তব্যে প্রসংঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেন– জি এম কাদের সাহেবের ভাই জনাব এরশাদ সাহেব ১৯৮২ সালে ২৪ মার্চ মার্শাল ল দিয়ে  জনগনের  কন্ঠ রোধ করেছিলেন। জনগনের অধিকার আদায়ের জন্য আওয়ামীলীগকে সংগ্রাম  করতে হয়েছে। শেখ হাসিনাকে দুইবার কারাগার বরন করতে হয়েছে। তিনি জি এম কাদেরকে উদ্দেশ্য করে বলেন, সাইবার ক্রাইম ধারাটি ভালোভাবে পড়ে  দেখুন। গনমাধ্যমের  কন্ঠরোধ করার মতো কোনো ধারা নেই। এরশাদ সরকার ও জিয়াউর রহমান দুজনেই মার্শাল ল দিয়ে এদেশের মানুষের মৌলিক অধিকার, বাক স্বাধীনতা ও সাংবাদিকদের  স্বাধীনতা ধংস করে গেছেন। শেখ হাসিনা সরকার সাংবাদিদের কল্যানে  কাজ করছেন। যারা সাইবার ক্রাইম করে তাদের  জন্য এই আইনটি  করা হয়েছে। বঙ্গবন্ধুই সংবিধানে বাক স্বাধীনতা ও সাংবাদিকদের স্বাধীনতা দিয়েছিলেন ।

খালেদা জিয়া বিদেশে চিকিৎসা প্রসংঙ্গে মন্ত্রী বলেন, বিষয়টি আগেই মিমাংসিত হয়েছে। নতুন ভাবে এ ব্যাপারে   কিছু করার নেই। জননেত্রী শেখ হাসিনার মহানুভবতার কারনে খালেদা জিয়া দন্ডিত হওয়ার পরও তাকেঁ শর্ত স্বাপেক্ষে দন্ড স্থগিত রেখে বাসায় থেকে যাবতীয় চিকিৎসা নেয়ার সুযোগ করে দিয়েছেন।

আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে কসবা পৌর এলাকায় অবস্থিত হাবিবুল ইসলাম মেমোরিয়াল হাই স্কুলের একাডেমিক ভবন উদ্বোধন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, এই বিদ্যালয়ের শুরু থেকে এখনো আমি এর সংগে আছি। আমার শুধু একটা আকাংখা থাকবে আমি যেন এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সর্বদা সুনাম শুনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এডঃ রাশেদুল কাওসার ভূইয়া জীবন। এ সময় অন্যান্যদের মধ্যে  মঞ্চে উপবিষ্ট ছিলেন উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খান, পৌর মেয়র মোঃ গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি কাজী মোঃ আজহারুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভূইয়া বকুল ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন । অনুষ্ঠানে ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ এলাকার সুধি মহল উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুনামেন্ট ও জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুনামেন্ট খেলোয়ারদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published.