এম এল এস বর্ষসেরা নবাগতের চূড়ান্ত তালিকায় মেসি

প্রশান্তি আর্ন্তজাতিক ডেক্স ॥ ইউরোপিয়ান ফুটবল দাপিয়ে বেড়ানো লিওনেল মেসি অজনপ্রিয় আমেরিকান ফুটবলকেও নতুন মাত্রায় নিয়ে গেছেন। ইন্টার মায়ামির সঙ্গে মাত্র ছয় লিগ ম্যাচ খেলে মেজর লিগ সকারের বর্ষসেরা নবাগত অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন তিনি। গত বৃহস্পতিবার প্রকাশিত চূড়ান্ত তিন জনের তালিকায় দেখা গেছে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়কের নাম।

নবাগতের পুরস্কারের দৌড়ে মেসির প্রতিদ্বন্ধী আটলান্টা ইউনাইটেডের হয়ে এই বছর এমএলএসে অভিষিক্ত গ্রিক ফরোয়ার্ড গিওরগস গিয়াকোমাকিস ও সেন্ট লুইস সিটির জার্মান মিডফিল্ডার এডুয়ার্ড লোয়েন। এমএলএসের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার অ্যাওয়ার্ডের জন্যও মনোনীত হয়েছিলেন মায়ামি তারকা, কিন্তু চূড়ান্ত তালিকায় জায়গা হয়নি।

কাতারে গত বছর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পর মেসি পিএসজির সঙ্গে আর নতুন চুক্তি করেননি। নানা গুঞ্জন পাশ কাটিয়ে আচমকা আমেরিকান ফুটবলের চ্যালেঞ্জ গ্রহণ করেন। যোগ দেন মায়ামিতে, যারা হারতে হারতে ক্লান্ত হয়ে পড়েছিল। ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডের হাত ধরে গত আগস্টে প্রথম কোনও শিরোপা জেতে ফ্লোরিডার দলটি। চ্যাম্পিয়ন হয় লিগস কাপে।

গত ২৬ আগস্ট মায়ামির হয়ে প্রথম এমএলএস ম্যাচ খেলেন মেসি। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গোলও করেন। ১১ ম্যাচের জয়খরা কাটে নিউ ইয়র্ক রেড বুলসকে ২-০ গোলে হারিয়ে।

এমএলএস প্লে অফে দলকে ওঠানোর প্রত্যয় ব্যক্ত করেছিলেন মেসি। কিন্তু শেষ দিকে ইনজুরিতে পড়ে অনিয়মিত হয়ে পড়েন। তার অনুপস্থিতির প্রভাব পড়ে দলে। প্লে অফের স্বপ্ন ভেঙে যায়।

তবে জুলাইয়ে মেসি মায়ামির সঙ্গে চুক্তি করার পর থেকে ক্লাবটিতে একপ্রকার অর্থনৈতিক বিপ্লব ঘটে যায়। জার্সি বিক্রি থেকে শুরু করে টিকিটের চাহিদা হু হু করে বাড়তে থাকে। গ্যালারিতে দেখা যায় বিভিন্ন ক্ষেত্রের তারকাদের। মেসির খেলা একনজর দেখার জন্য আকাশচুম্বী চাহিদা ছিল খবরের শিরোনামে।

Leave a Reply

Your email address will not be published.