বিজয়ী বীরদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রশান্তি ডেক্স ॥ বিজয় দিবসে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

আজ শনিবার সকাল ৬টা ৩৫ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি সুসজ্জিত দল এসময় রাষ্ট্রীয় সালাম জানায়; বিউগলে বেজে উঠে করুণ সুর।

এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর পরপরই জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, ৯ পদাতিক ডিভিশনের জিওসি, ঢাকার বিভাগীয় কমিশনার এবং ঢাকা জেলা প্রশাসকের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

ত্রিশ লাখ শহীদের রক্তের স্রোতধারা পেরিয়ে স্বাধীন দেশের পতাকা সগৌরবে উড়িয়ে বিজয় উদযাপনের মাহেন্দ্রক্ষণ এসেছে আবার। দুই যুগের পাকিস্থানি শাসনের অবসান ঘটিয়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্বের মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নিয়েছিল যে বাংলাদেশ, তার ৫২তম বার্ষিকী পালন হচ্ছে আজ শনিবার। ৫২তম জন্মবার্ষিকী সুস্বাগতম এবং দেশবাসির প্রতি বয়ে আনুক শান্তি, স্থিতিশিলতা, নিশ্চয়তা, নিরাপত্তা এবং উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত থাকুক।

বিজয়ের মুহুত্ত্বে দেশীবাসীকে জানাই লাল সালাম। স্মরণ করছি যারা আজ আমাদের বেঁচে থাকার প্রেরণা এবং টিকে থাকার অনুপ্রেরণা সেই বীর শহীদানদের। ধন্যবাদ জানাই যারা এই বিজয়ের ধারাবাহিকতা অক্ষুন্ন রেখেছেন এবং বিজয়ের মুল স্রোতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং সমগ্র দেশবাসীকে জানাই প্রাণের গহীণ থেকে শুভেচ্ছা ও রক্তিম শ্রদ্ধা ও নি:স্বার্থ ভালবাসা।

Leave a Reply

Your email address will not be published.