ট্রেনে আগুন দেওয়া ব্যক্তিদের খুঁজে পেয়েছে র‍্যাব

প্রশন্তি ডেক্স ॥ রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় চার জনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তারা জানায়, এর মধ্যে দুই জন বিরোধী রাজনৈতিক দলের কর্মী, বাকি দুই জন ভাসমান ব্যক্তি। এদের সবার ওপর নজর রাখা হচ্ছে।

গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর)  রাজধানীর কমলাপুর রেলস্টেশনে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‍্যাব-৩ এর অধিনায়ক কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি  বলেন, আমরা তেজগাঁও এলাকায় ট্রেনে আগুন লাগার ঘটনায় বেশ কিছু ক্লু ও নাম পেয়েছি। দুই ক্যাটাগরিতে তাদের শনাক্ত করেছি। তদন্তের স্বার্থে নামগুলো প্রকাশ করছি না। আমরা সিসি ফুটেজ দেখেও তথ্য নিয়েছি। যাদের নাম ও ছবি পেয়েছি তাদের মধ্যে দুই জন বিরোধী দলের রাজনীতির সঙ্গে জড়িত। আর দুই জন ভাসমান ব্যক্তি। ট্রেনে আগুন লাগানোর কাজে রেলওয়ে এলাকায় থাকা ভাসমান মানুষকে ব্যবহার করা হয়েছে। আমরা সবদিক বিবেচনায় নজর রাখছি।

তিনি আরও বলেন, আমাদের টিম রেলের বগি স্ক্যান করবে। সুইপিং, ডগ স্কোয়াড ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। রেল পুলিশের সঙ্গে সমন্বয় করে এসব পদক্ষেপ নেওয়া হবে।

র‍্যাব জানায়, দুষ্কৃতিকারীরা কোনও অবস্থাতেই যেন কমলাপুর রেলস্টেশন এলাকায় অবস্থান করতে না পারে সেজন্য সার্বক্ষণিক টহল ও রোবাস্ট পেট্রল জোরদার করা হয়েছে। গোয়েন্দার মাধ্যমে ট্রেনে নাশকতাকারীদের ওপর নজরদারি রাখা হচ্ছে।

রেলে নাশকতার কোনও ধরনের তথ্য কারও কাছে থাকলে তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর অনুরোধ করেছে র‍্যাব।

Leave a Reply

Your email address will not be published.