বাংলাদেশ-সৌদি আরব সংসদীয় মৈত্রী গ্রুপের বৈঠক

প্রশান্তি ডেক্স ॥ বাংলাদেশ-সৌদি আরব সংসদীয় মৈত্রী গ্রুপের প্রথম বৈঠক জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (২১ মার্চ) অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বৈঠকে মৈত্রী গ্রুপের সদস্য মো. আব্দুর রাজ্জাক, আ.ফ.ম. রুহুল হক, ফরিদুল হক খান, মো. টিপু মনশি, মো. শাহরিয়ার আলম, সাজ্জাদুল হাসান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আহমেদ ফিরোজ কবির এমপি ও সুলতানা নাদিরা অংশগ্রহণ করেন।

শুরুতে বাংলাদেশ-সৌদি আরব সংসদীয় মৈত্রী গ্রুপের সদস্যদের পরিচিতি ও প্রাথমিক আলোচনা অনুষ্ঠিত হয় এবং মৈত্রী গ্রুপের কার্যক্রম সম্পর্কে সদস্যদের বৈঠকে ব্রিফ করা হয়।

মৈত্রী গ্রুপের এ বৈঠকে দুদেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ককে কাজে লাগিয়ে কৃষি পণ্য উৎপাদন ও রফতানির সম্ভাবনাকে কাজে লাগানোর সুপারিশ করা হয়।

সভাপতি বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক সহযোগিতা স্ব স্ব দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে অবদান রাখবে।

বৈঠকে বাংলাদেশ ও সৌদি আরব এই দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কে উন্নয়ন বিষয়ক আলোচনা হয় এবং মেডিক্যাল প্রফেশনাল ও ফার্মাসিউটিক্যালস পণ্য বিনিময়ের মাধ্যমে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের সুপারিশ করা হয়।

বৈঠকে জাতীয় সংসদের আইপিএ ডিরেক্টরসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.