কসবা কুটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥ কসবার কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ব্যালট পেপারে ভুল প্রতিক মুদ্রন হওয়ায় চেয়ারম্যান পদে চলমান নির্বাচন স্থগিত করে দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন।

দুপুর দেড়টায় প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত গ্রহণ করে। তবে সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচনে চলমান থাকবে বলে গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

অভিযোগে জানা যায় চেয়ারম্যান পদপ্রার্থী হাফেজ মুফতি ইউসুফ আহাম্মেদকে রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার অটোরিকশা প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পাওয়ার পর প্রার্থী নির্বাচনী প্রচারণা চালায়। গত রবিবার সকালে তার সমর্থিত ভোটাররা ভোটকেন্দ্রে ব্যালট পেপার নিয়ে অটো রিক্সা প্রতীক না পেয়ে বিভ্রান্তিতে পড়েন। তারা এ বিষয়ে পরে প্রার্থী হাফেজ মুফতী ইউসুফ আহমেদ উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার অমিত কুমার দাসের নিকট চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত রাখার জন্য আবেদন জানান।

উল্লেখ্য চেয়ারম্যান পদে এই ইউনিয়নে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহরিয়ার মুক্তার জানান, একজন চেয়ারম্যান প্রার্থীর ব্যালট ব্যাপারে ভুল প্রতীক মুদ্রায়ন হওয়ায় ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হলো। তিনি বলেন, সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.